নাটোরের বাগাতিপাড়ায় বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজির (বাউয়েট) শিক্ষার্থী আবু সালেক আকাশের (২৪) লাশ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার উপজেলার চকগোয়াশ মসজিদ মোড় এলাকার নিজ বাড়ি থেকে তার লাশ উদ্ধার করা হয়।

শিক্ষার্থী আবু সালেক আকাশ বাগাতিপাড়া সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুস সালামের ছেলে। তিনি ওই বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি বিভাগের অনার্স ফাইনাল পরীক্ষা দিয়েছেন।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, ঘটনার দিন আকাশকে বাড়িতে রেখে বাবা আব্দুস সালাম অফিসে এবং মা তার নানির বাড়িতে যান। দুপুর দেড়টার দিকে বাবা বাড়িতে ফিরে বাড়ির প্রধান দরজা খোলার জন্য ডাকাডাকি করেও কোনো সাড়া পাননি। পরে প্রতিবেশীদের সহায়তায় বাইরে থেকে জানালা খুলে ছেলে আকাশকে তার নিজের ঘরের ফ্যানের সঙ্গে মায়ের ওড়না পেঁচিয়ে ঝুলতে দেখেন।

দরজা ভেঙে বাড়িতে প্রবেশ করে ঝুলন্ত থেকে নামিয়ে আকাশকে দ্রুত বাগাতিপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে লাশ বাড়িতে আনা হলে সেখান থেকে বিকাল সাড়ে ৪টায় পুলিশ লাশ উদ্ধার করে থানায় নেয়।

এ ব্যাপারে বাগাতিপাড়া মডেল থানার ওসি সিরাজুল ইসলাম জানান, ময়নাতদন্তের জন্য লাশ উদ্ধার করে নাটোর সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ধারণা করা হচ্ছে প্রেমঘটিত বিষয় মেনে না নেওয়ায় পরিবারের ওপর অভিমান করে আকাশ আত্মহত্যা করে থাকতে পারেন।

 

কলমকথা/ বিথী